শহীদের স্মরনে আমি আজ,  জানাই শতকোটি প্রনাম । প্রনাম জানাই আমি  তাহাদের,দেশের জন্য দিয়েছে বলিদান ।।            দিয়েছে প্রান শত শত       মাতৃসন্তান হিন্দু-মুসুলমান। ভুলোনা তাদের কোরনা অপমান  হিন্দু-মুসুলমান সবাই সমান ।।                  ছিলেন তারা বহু কষ্টে     কষ্ট নিয়েই গেলেন চলে ।   তবুও মৃতুর শেষ পর্যন্ত       বন্দেমাতারম এই গেলেন বলে ।।                              প্রান নিয়েছে প্রান দিয়েছে  অন্যায় অত্যাচারের করেছে বিনাশ ।               যাতে দেশের সকল মানুষ  শান্তিতে নিতে পারে নিঃশ্বাস ।।