( হামদ )
এক তুমি, আদ্বিতীয় তুমি
তুমি আমার পালনীওয়ালা
তুমি আমার আল্লাহতায়ালা।।    
              তোমার দেওয়া ক্বোরআনী বিধান-
              পেয়েছি এইতো মোদের শোকরিয়া।
তোমার সেই আবে-কাওছার
তোমার সেই রহমতের ভান্ডার
দাও মোদের  উপর খুলিয়া।
             তুমি মোদের জপমালা
             দিবস রজনীর মন্ত্রণা।
দেখিনি তোমার হাশর-নোশর
দেখিনি তোমার বেহেস্ত-দোযখ
             প্রভু তোমার দরশণ পেয়ে
            ফিরলেন রাসুল সালাত নিয়ে।
তোমার করুণায় ধন্য হলাম
এই তো মোদের শোকরিয়া।।
।।২৬/০২/১৯৯৩ ইং।।