কবি তুমি দায়বদ্ধ- মানুষের কি আত্মবিশ্বাস জন্মাচ্ছে ?
মানুষের কি ভরষা বেড়েছে ?
তুমি তো সম্পূর্ন অন্ধকারে আলোর দিশা দেখাও !
স্বাস্থ্য - শিক্ষা - মানসিকতার উৎকর্ষতায় আমরা থাকতে চাই ।


কবি তুমি তো আমাদের প্রতিনিধি - আমরা তো আমাদের মানুষ বলি,
তুমি তো গ্রহন করনা, দূর্বিত্তায়ন, প্রতিহিংসা, নিরাপত্তাহীনতা,আর আমরা এরই মধ্যে চলি ।
তুমি কি জান কি ঘটতে পারে ? কেবল ভাবনার জগৎ উন্নয়ণশীল সমাজ কি গড়তে পারে ?
সাধারণ মানুষেরা কবিতা পড়ে না ! যারা পড়ে তারাও নিজেদের তবু সাধারণ ভাবে !


কবি তুমিও কি আমাদের দ্বারা নিয়ন্ত্রিত থাকতে চাও ?
কবিতার অছিলায় কেবল নিজের জীবন কে ইতিহাসে রেখে যাও !
অনেক অনেক মানুষের ভিরে, তবু কেন কেবল একটি মানুষ হতে চাও ?
মাপাঝোপা শব্দে অব্দের পরে অব্দে কেন শুধু আত্মকথনের কাব্য সাজাও ?


কবি তুমি যুগে যুগে কত লিখেছ গান, কোরান - বাইবেল - পূরাণ, এ ধরণী তলে !
যদি শুধু সাম্যের কথা বলে নিজে রাজা হলে !
একদিন হবে জয় নিশ্চয়, সে কথা কেমনে বলেছিলে? আজও আমায় রাখিতে চাও পদতলে !
দিকে দিকে যুদ্ধ আজও থামেনা, মানুষের অনাহারে থাকা শৈশব কবিতা খোজে না যাই বলে।