আরও কিছুটা সূর্যের আগুন আমাকে দিও
আরও কিছুটা উত্তাল সমুদ্রের ঢেঊ আমাকে দিও
আরও কিছুটা ঝড়ো বাতাস আমাক দিও
আমার না থামা কান্নারা - যতক্ষন আমাকে ছেড়ে না যায় ।


আমি জানিনা বদলে যাওয়া ভালবাসার মানে
আমি দেখেছি পরছায়া - আমার সূর্যের আলোয়
আমি দেখেছি সকল আলো মিশেছে কালোয়
আমি শুনেছি তবু - সকালে পাখি ফিরেছে তার গানে ।


আমি দিন গুনছি বদলে যাওয়ার আর তারাদের জন্মের
আমি দেখেছি প্রতিশোধ নামের নতুন সংস্কার জাল
আরও কয়েক দিন পর নিজেকেই ভুলে যাওয়ার কাল
যখন কবিতা প্রেমে ডাকছে অশান্ত কেঊ - তারপর !


আরও কিছুটা সূর্যের আগুন আমাকে দিও
আরও কিছুটা উত্তাল সমুদ্রের ঢেঊ আমাকে দিও
আরও কিছুটা ঝড়ো বাতাস আমাক দিও
আমার না থামা কবিতা - যতক্ষন সে আমাকে কাছে চায় ।