শব্দের তালে
ছন্দের জালে
মনের ব্যথা খোলে
সাজাও ভাবনায়
অলংকার আর উপমায়
কথার চয়নে
রসের বয়নে
অন্যায় দিক ধরা কবিতায়।।


অশ্লীলতা কাব্যে কেন!
কাব্য হউক শুদ্ধতম,
শুদ্ধ বাণীই বদ্ধ করে,
বিশুদ্ধতায় প্রাণটা ভরে,
ছন্দে সাজাও মনের কথা,
চিন্তা-চেতনা, ভাবনা তথা।
না হয় না হউক অমর কাব্য,
পাঠকের তৃপ্তি তবু হবেই প্রাপ্য।
                @@@
রচনাকালঃ ২৮/০৬/১৭ইং, বুধবার, নিজবাড়ী।