তখন দিনটি ছিল ৭ই মার্চ
মুজিব দিল তার সাত মিনিটের ভাষণ,
২৫শে মার্চ হলো কাল রাত আখ্যায়িত।


শুরু হলো রক্ত ক্ষয়ী যুদ্ব
কত মানুষ প্রাণ হারাল,
মায়ের কোল খালি হলো,
সন্তান মায়ের বুক হারাল।


ডিসেম্বর মাস এলো মাঝে ,
বাংলার মাটি ফিরে পেল তার পতাকা,
শেষ হলো যুদ্ব বাংলার মানুষের মুখে হাসি ফুটলো।