আমি তখন ১৪,কবিতার লাইনে পড়েছিলাম
ভালোবাসার জয় হয়না, পরাজয় হয়না।
কপালের উপরে ভ্রু-কুঞ্চিত হয়েছিল একটু ।


তারপর যখন আমি ১৭, বসন্তের বাঁশি
বাঁধল আমার প্রেমের সুর, অন্যরকম ।
আমার ভালোবাসা ছিল আলাদা,সব থেকে সবার থেকে ।
ভালবাসলাম তাকে ভীষণ ভাবে সর্বশ দিয়ে
দিন রাত সব ঋতু এক করে ।


বছর কয়েক পরে, যখন সব হারিয়ে
দেনাপাওনার হিসাব অমিল হল ভীষণ ভাবে।
তখন দরজার আড়ালে তলিয়ে যাব ভাবি ভীষণ আঁধারে,
বাঁধসাধল সেই ১৪ বছরের তুচ্ছ করা কবিতার লাইন।
ভালোবাসার জয় হয়না, পরাজয় হয়না ।


আমার ভালোবাসা কিছু পাক, বা নাই পাক
অবশেষে,
আমার ভালোবাসা ছুঁতে পেরেছিল আমার মনকে।
ভালোবাসার জয় হয়না, পরাজয় হয়না।