ভালো লাগে স্বপ্নের মায়ায় নিজেকে জরাতে,
রোজ রাত জেগে আকাশের নিলে হারাতে ,
ভালো লাগে মনের জানালা খুলে ;
ক্যানভাসে মুক্ত মনে ছবি আঁকতে ।


ভালো লাগে সপ্নসোপানে-
নিজেকে এলিয়ে দূরদশে ছুটতে ,
ভালো লাগে পাখীর কলতানে নিজের ভাষা খুজতে ,
ভালো লাগে আজব দেশের ;
গুজব কথায় নিজেকে মহান দেখতে ।


ভালো লাগে নদীর তীরে নগ্ন পায়ে চলতে ,
সূর্যের রঙে নিজেকে রাঙিয়ে হাওায়র কোলে ভাসতে ,
ভালো লাগে পড়ন্ত বেলায় আনমনে ভালোবাসার গান গাইতে ,
ভালো লাগে মন্দ-ভালো ভুলে নিজের মতো বাঁচতে ।