ওরা বলে ওরা ভিন্ন জাতি।
ওরা বলে ওরা হিন্দু-
ওরা বলে ওরা মুসলিম,
ওদের মতে, ওরা অন্য জাতি।
কিন্তু ওদের তো আমারই মতন দেখি।


তবু,ওরা বলে ওরা অন্য জাতি।
ওরা নাকি সূরা পড়ে,
আর ওরা করে মন্ত্র পাঠ।
আমার কাছে উদ্দেশ্যটা একই;
তবু ওরা বলে ওরা ভিন্ন জাতি ।