আমি বিধবা হতে চাই,
কথাটা শুনে, ওরা সবাই
তাকিয়ে ছিল আমার দিকেই।


একজন বলল ,তুই পাগল নাকি?
কি সব বলিস, ভাবতেও পারি না আমি।
আরেকজন বলল, তুই না বড্ড ন্যাকা।


ওদের বোঝাতে পারিনি সেদিন,
স্বাধীনতা উপভোগ করতে চাই
আমার আঙুলের ডগায় ডগায়।


থাকতে চাইনা সমাজের সীমিত ঘেরাপটে।
আমার সংসার সাজাতে চাই বিশ্ব জুড়ে,
চাই না আমি সেই বাঁধন, যা পিছু টানে।


আমার সকাল হবে সূর্য ওঠার আগে,
আমার রাত কাটবে ইচ্ছে মতোন ।
হারাতে পারব আমি যখন তখন।


ওরা সেদিন বোঝেনি আমায় ।
আমি স্বাধীনতা উপভোগ করতে
চাই, আঙুলের ডগায় ডগায়।