প্রথম যেদিন দেখলাম তাকে,
উঠল ঝড় মনের গোপনে;
জানি না আমি কেন যে তাকে-
মনে পড়ে এত বারে বারে,


মনের গোপনে রেখেছি সাজিয়ে
সেই যে কবে, জন্মলগ্ন থেকে ।
করেছি পালন, এসেছি বয়ে
তবু হয়নি বলা  তাকে।


নীরব প্রেম আমার বুকের মাঝে,
গড়ছে তার সাত কাহন মনের গভীরে।
দিনে রাতে তাকে নিয়ে গড়ি স্বপ্নটাকে।
নিজের হাতে বাঁধি ভাঙি প্রেম মহলটাকে।