সময় কইরা আইস বন্ধু
দেখতে আমার গাঁও;
ইচ্ছে মতন খাইতে দিমু
যখন যেটা চাও।


আম-পেয়ারা আঁতা দিমু
মিষ্টি রসের হাঁড়ি;
বসতে দিমু শীতল পাটি
আসলে মোদের বাড়ি।


উঠান ভরা আলো দিবে
বাঁশ-বাগানের চাঁদ;
জুই-চামেলীর সুবাস নিও
কেউ দিবে না বাধ।


শীতলক্ষ্যায় ঘুড়তে নিমু
ছাউনী পাতা নায়ে;
মন্ডা-মিঠাই মুড়ি দিমু
আইসো আমার গাঁয়ে।


২৯/১২/২০০৫