ভালো থাকার ছোট্ট ছোট্ট ক্ষণগুলো
তোর ইচ্ছে ঘুড়ির সাথে বাঁধা
সেই ঘুড়িটির নাটাই তোর হাতে
ইচ্ছে মতো তুই উড়াস
ডান কিংবা বাম;
যখন যেখানে ইচ্ছে নিয়ে যাস
তোর ইচ্ছের সাথেই নড়িচড়ি,
বাতাসের তরঙ্গে ভাসি খেয়াল খুশিতে তোর।


তুই আমাকে কখনো কৃষ্ণচুড়া হতে বলিস
কখনো বলিস হতে জল
এবার তোর ইচ্ছেতে জল হব
সে জলে তুই সাঁতার কাটিস
জবার মতো মেয়ে
সাঁতার কাটবি তো বল?


না হয় তোর ভীষণ কষ্টের দিনে
দক্ষিণের জানালা খুলে আকাশ দেখার ক্ষণে
বৃষ্টি হয়ে তোর চোখের জল ধুয়ে দেব
তোর কষ্টের শরীরে কিছুটা পরশ বুলিয়ে দেব;
একাকিত্বের যন্ত্রণা দূরে সরিয়ে
কাছে টেনে নেব,
ভালোবাসার চাদর জড়িয়ে।


এবার না হয় আমি সেই ট্রেন হব
আজন্ম তুই যেই ট্রেনটির অপেক্ষায় থাকিস।
সত্যি বলছি;
এবার আমি তোর হব
আমার লাঙ্গল মই,তোর উর্বরা জমি
স্বপ্নের ফসল ফলাব।