'আয়'


তোর হাত ছুঁয়ে দেব;
পায়ের পাতা?
আয়-
এবেলায়;
ধুয়ে, মুছে দেই সব আড়ষ্টতা



'আমি'


সব যদি উবে যায়
একদাণা শুক্রাণু,
ডিম্বাণুতে করে খেলা
তবে যেন, সেই হব আমি ।


'ভালোবাসি'


নরেন দা'র মৃত্যুর কারন মিলেছে
শব-ব্যবচ্ছেদে
তোকে ভালোবাসি,
কেন ?
মিলেনি কোথাও সে কারন !


'অদ্ভুত'


একটু একটু করে
ধ্বসছে পাহাড়,
গলছে না কেবল তোর
মনের বরফ !
অদ্ভুত!!


'হতাশার পাথার'


সন্দেহের দমকা হাওয়া ভাঙ্গে
ভালোবাসার চাতাল ।
অসহায় স্বপ্নরা ভাসে আর ডুবে
হতাশার পাথারে ।