দ্বিধা দ্বন্দ্বে বিভক্তি মন
ভাঙ্গা আরশি নগর;


যৌন পথে ধরে
রোজকার নিয়মে হাঁটা;


উত্তরসূরি খুঁজছি, ঈশ্বরের মত।



ভালোবাসা ভিজুক এখানে
তুলসী তলায়;


যেভাবে প্রতিদিন
ভিজছে ঈশ্বর।



হিজলের বনে
জ্যোৎস্না স্নান;
ষোড়শীর উদলা গতর
চুয়ে পরা যৌবন


মত্ত ঈশ্বর;
এই ভরা ভাদরে।



ঈশ্বর তোমাতেই
নাভিমুলে গভীর ঘুম।


চর্ম চক্ষুর পর্দা খোল;
ঈশ্বর আমাতে।