অবশেষে আমাদের বিচ্ছেদ
মাঝে একটি দীর্ঘশ্বাস...



হৃদয়ের আলপথ ধরে
হলদে স্বপ্নের শব যাত্রা।



হৃদয়ের করিডোরে
কালো মেঘের আস্ফালন;
শ্যাওলা জমা কার্ণিশে বাদুর ঝোলা সুখ
মুচকি হাসি, ভীষণ উপহাস।



এবার ঠিক তোর যৌন পথ ধরে
পৌছে যাব গন্তব্যে;
খুঁজে নিব উত্তরসূরি,
ঈশ্বরের মত।



এরপর একদিন
নিজেকে গুটিয়ে নেব;
শামুক, না হয়
কচ্ছপের মত।