তোর সুখীপুর ঊঠানে বলেছিলুম আসব না
তবুও আসি;
শরতের দূর্বা ঘাসে বিছিয়ে দেই শিশিরের চাঁদর
চুপিচুপি ছুঁয়ে দেই তোর পায়ের পাতা


আচ্ছা,
তুই কি এখন-ও
সেই দক্ষিণদারে উকি দিস,
ভালোবাসিস সেই দাদাটাকে ?
যার জন্যে তুই
কতক প্রহর দাঁড় করে রেখেছিলি
সেই উত্তর পাড়ার ফেরিওয়ালাটাকে !


তুই কি জানিস ?
সেই ফেরিওয়ালাটা
আজ-ও সেখানটাই দাঁড়িয়ে
তোর জন্য বয়ে আনা ঝাপি ভর্তি ভালোবাসা নিয়ে !