কুন্ডলি পাকিয়ে
    ব্যালকনিতে ঘুমায় ভালোবাসা;
    বিছানায় দীর্ঘশ্বাস।


    ২
    পদ্ম শরীরে মাতাল চুম্বন
    ভাদরের অঝোর বরিষণ;
    শীতলক্ষ্যার শান্ত ঢেউ,আর
    পহেলা সেপ্টম্বর।


    ৩
    শিকেয় তুলে রেখেছি
    আদুরে স্বপ্নগুলো;
    ওবেলায় তুই এলে
    চশমা করে পড়িয়ে দেব।


    ৪
    আমায় টানে না
    ধবধবে সাদা তোর নগ্ন স্তন;
    যতোটা টেনেছে
    পদ্ম যুগল চোখ।


    ৫
    এবড়ো থেবড়ো পথে ভালোবাসা
    হোচট খাওয়া স্বপ্ন;
    পদ্মার চরে তবুও আশার ঘর।