শরীরের টানেই টানে,মন নয়
মন তো অদেখা ঈশ্বর;
সন্দেহের নাগর দোলায় বসতি
আমি এতে বিশ্বাসী নই ।



নরম শরীরে গন্ধ সুধা
ভাললাগে না ঠাকুরের !
আমি রং মাখা সাধু নই ।



কচি ঘাসে তুষ্ট গরু
কচি শরীরে হিংস্র নেকড়ে ।



শরীরের ইচ্ছেতেই শরীর আসে
মনের টানে ভালোবাস !
এ তো মিথ্যের এক সিন্দু পর্বত ।



আমি দুধে ধূয়া তুলসী নই
নারীর প্রতি আমার আসক্তি বহুকালের
তাই বলে হিংস্র নেকড় নই
আমি মানুষ, অভিনেতা নই।