সোনা পাখি কেমন আছিস
কাটছে কেমন দিন ?
সত্যি কি রে ভালো আছিস
তুই-আমি হীণ ?


সত্যি কি তুই ভালো আছিস
না কি করছিস ভান ?
ভালোবাসা মিথ্যে নাটক
গাইছিস এমন গান ?


সিত্যি কি তুই পাথর হলি
আমার মতো করে ?
নাকি রে তুই উড়ে বেড়াস
ফড়িং ডানায় চরে ?


সত্যি কি তুই আমার ছিলি ?
বলনা সোনা পাখি ।
তবে কেন দিস না সাড়া ?
এতো তোরে ডাকি ।


২৪।১১।২০১৩
রাতঃ ৯।৪০