দাঁড়কাক আর আমি
নিঃসঙ্গ থাকি না
একখণ্ড মেঘ আর অস্থিরতা
ডুগডুগি বাজায় ।



কালো মেঘে ভরেছে আকাশ
বৃষ্টি আসে না;
তুমি এলে জোছনায় স্নান করব
অমাবস্যা কাটে না।



মনের ঊঠান জুড়ে
ধুলাবালির উড়াউড়ি
সব মুছে দেয়
কেবল কষ্টের উঁকিঝুঁকি ।