থাকতে যদি আমার কাছে
বাসতে যদি ভালো
বদলে যেত জীবনটা মোর
থাকত সুখের আলো ।


হাসতাম আমি খিলখিলিয়ে
থাকতাম মহা সুখে
দুঃখ কি আর থাকত বল
থাকতে যদি বুকে ।


এখন তুমি অন্য বুকে
নিচ্ছ যে সুখ লুফে
দামি গয়না অঙ্গে শাড়ি
খাচ্ছ গো রোজ ব্যুফে ।


আমি আজও স্বপ্ন দেখি
ছেড়া কাথা মুড়ে
তোমার দহন সর্বগ্রাসী
অন্তরাত্মা পুড়ে ।


ভালো থাক সুখ বিলাসী
ভালো থেক তুমি
আমার না হয় সারা দেহ
কষ্টরা যাক চুমি ।