#এই রাতে#


এই অসতী রাতের গ্রীবা বেয়ে নেমে আসুক
খানিকটা লোলুপ আঁধার.
মেঘের আড়ালে আড়ালে হারিয়ে যাক
তারার দূরালোক চাহনি.
নৈশ প্রহরীর ফুৎকারে জেগে উঠুক
অসভ্য অধিকার .


মাতালের খিস্তি হয়ে ঘরে ঘরে
ঢুকে যাক আগাম বৈশাখ.
লাগামহীন স্বাধীনতা নিয়ে উপচে পড়ুক
দায়সারা গোছের দেহ প্রেম.
নিভু নিভু আলোয় জ্বলে উঠুক
পোষ না মানা যৌবন.


ইট পাথরের প্রসাধনী খসিয়ে
মুক্ত হোক জীবনের আবেদন.
নিশীথ ফুটপাতের প্রেম কাটিয়ে
বাস্তবতা উঠে আসুক রাজ শয্যায়.
শশ্মানের নীরবতা ঠায় নিক এসে
শব্দের জ্যান্ত কফিন মুখে.


এই মায়াবী রাতের উরুদেশ বেয়ে
নেমে আসুক উষ্ণ হাহাকার.
রমনীর বক্ষ বন্দনায় মেতে উঠুক
তৃষ্ণার্ত জৈব যাযাবর.
আঁধারে আঁধারে সাধনা হোক
অনাগত আলো কণিকার.


এই নির্ঘুম রাতের এলোকেশ বেয়ে
নেমে আসুক পুরনো অন্ধকার.
নেমে আসুক শীতল  ঝর্ণা হয়ে
পুষে রাখা বেদনা জল.
ফিরে আসুক সন্তর্পনে
ফেরারি অভিমান।


সময়কাল :-০৩:৩৫ am ০৩/০৪/২০১৩