এখানে সুখ নাই
আছে জ্যৈষ্ঠের খর-রোদ্দুরে রুক্ষ প্রকৃতির মতো
এক অজানা সুখের প্রতীক্ষা!
আলো আঁধারি স্বপ্নের অন্তরাল ছিড়ে
যে দিন ‘স্বপ্নসম্রাজ্ঞী’ বের হবে,
যে দিন ‘কল্পঅপ্সরী’ কল্পনার ভূবন ছেড়ে
‘অন্য পৃথিবী’র প্রতিটি ইঞ্চিতে বিচরণ করবে
হয়তো সেদিন
শরমের সব পর্দা ছিড়ে দিগম্বর হয়ে যাবে তৃষাতুর দুটি চোখ
অচেনা সুখস্পর্শ পেতে উন্মাতাল হয়ে যাবে মন
উষ্ণ সুখের উচ্ছল প্লাবন
শিহরণ তোলবে ধমনি শিরার প্রতিটি রন্ধ্রে রন্ধ্রে
ভেঙ্গে যাবে সব দ্বিধা-অপেক্ষার সব বাঁধ।