স্বপনে যখন দেখেছিলাম তাঁকে
চিকন তনু বক্ষ দুটি চিলতে চোলের ফাঁকে,
ঠিক যেন ফুল প্রস্ফুটিত, অনাঘ্রাত আজ –
আমার পানে চেয়ে থাকাই মাত্র একটি কাজ;
সিনান পরে নদীর পারে তাঁর সনে সেই দেখা,
মিষ্টি হাসির দৃষ্টি যেন ভালোবাসার রেখা;
সিক্ত বসন শীতল শরীর আগুন ঝরায় শ্বাসে,
সেই আগুনে আত্মাহুতি দেওয়ার অভিলাষে,
এগিয়ে যাওয়া, থমকে চাওয়া হৃদয় কাঁপে লাজে
জীবন যেন পূর্ণ হবে তোমায় পাওয়ার মাঝে;
সানন্দ গান গেয়ে তুমি আমার কাছে এলে,
পলক দিয়ে ডাকলে হেসে বাহুদুটি মেলে –
এমন সময় কাঁপল ধরা শয্যা উঠল দুলে,
ফিরে পাওয়া দুখের জীবন - দেখি চক্ষু মেলে।  


=========================
সিতু
মঙ্গলবার, 29 জানুয়ারী 2013, 11.59.01 অপরাহ্ন