নীতা আমার প্রণয়িণী
আমায় ভালোবাসত,
আমার বাংলা কাব্য দেখে
মুখ লুকিয়ে হাসত।
আমার ভাষা নয়কো ঠাসা
মূল্যায়নটি ওঁর,
“কাব্য গুণের ছন্দ আছে
নেই কঠিন বাহুড়োর।
আমার প্রেমে পাগল হয়ে
কঠিন বাহুপাশে,
যেমন ধর জড়িয়ে শরীর
গভীর গোপন আশে।
তেমনি ভাবে গড়বে কাব্য”
এই ছিল তাঁর আশা,
পাগল প্রেমিক করবে পূরণ
প্রণয়ের প্রত্যাশা।
মূর্খ হলেও সত্য আমি
ধনীর চেয়েও ধনী,
যেদিন করব বিশ্ব বিজয়
মান হবে লেখনী;
সেদিন তুমি দাঁড়িও এসে
বরণমালা নিয়ে,
মান-অপমান ঘুচিয়ে দিও
ভালোবাসা দিয়ে।


*************************
সিতু
রবিবার, 03 ফেব্রুয়ারী 2013, 1.51 পুর্বাহ্ন