আমার মনে ইনসানিয়ত
চোখে নেই তো ঘুম,
কার কিসেতে হবে ভাল
চিন্তায় তার ধুম।


মহল্লাতে নেতা আমি
করি সবার শাসন,
মিয়াঁ-বিবির দন্দ্ব মেটাই
উঁচা আমার আসন।


ছেলে যায়না পড়তে স্কুলে
কার মেয়ের হয়নি নিকা,
কার চুলাতে আগ লাগেনি
এই কাম-কাজ দেখা;


আল্লা তবু খুশ নয়কো
হননি মেহেরবান,
কবরে আমার মাটি দিতে
দেননি সন্তান।


অনেক ভেবে পেলাম কারণ
কসুর আমার কী,
আম্মি-আব্বাজানের মনে
আমি দুঃখ দিয়েছি।
============================


সিতু
রবিবার, 10 ফেব্রুয়ারী 2013, 11.41 অপরাহ্ন