তোমার আত্মা নিজেকে একা খুঁজে পাবে
  ধূসর সমাধি-পাথরের অন্ধকার চিন্তা
  সব ভিরের মধ্যে নেই, যাও কিছুর মধ্যে উঁকি মারা
  এর মধ্যে নিঃসঙ্গতা, নির্জনতা


  যে নিঃসঙ্গতা, নির্জনতার মধ্যে নীরব থাকা,
  তারপর
  মৃত্যুর প্রফুল্লতা, যারা ​​দাঁড়িয়ে
  তোমার আগের জীবনে,
  তোমার জীবনের কাছাকাছি, তাদের অভিলাষ
  ছায়াচ্ছন্ন করা কি টিক হইবে;


  এখনও.
  রাত, যদিও পরিষ্কার, ভ্রূকুটি হইবে,
  এবং বড় ঘৃণা করা হইবে না
  তাদের স্বর্গের উচ্চতই
  শঙ্গ দেওয়া যাও আশা মত হালকা,
  কিন্তু তাদের লাল মরীচিকা,
  যাও তোমার গ্লানি মনে হইবে
  হিসাবে একটি জ্বলন্ত এবং একটি জ্বর
  যা তোমাকে কখনও জন্য আটকে থাকা চাই.


  এখন চিন্তা হয়
  এখনও দৃষ্টিভঙ্গির

  হাওয়া, ঈশ্বর ঊর্ধ্বশ্বাসে,
  এখনও,
  পাহাড় পরবত এর উপর ঘন কুয়াশা
  আবছা, আবছায়া, এখনো অভগ্ন,
  একটি চিহ্ন এবং একটি টোকেন.
  রহস্য এক রহস্য!