বিপ্লবী এক কণ্ঠ, জনতার উত্তাল তরঙ্গ
                                            কাঁপছে শাহবাগ, কাঁপছে বঙ্গ।  
           তরুণের জয়গান, হয়ে মহীয়ান, নতুন এক বিপ্লব আসে,
                    আকাশে, বাতাসে তরুণের গান, বিপ্লবীরা হাঁসে।
                         উত্তর বল, দক্কিন বল, নেই কোন দিক বাকি,
                   আমরা সবাই পিছনে তাঁর, সামনে মোদের লাকি।
                            ক্লান্তহিন এক মানুষ সে, উচ্ছল কণ্ঠ তাঁর,
                          আকাশে বাতাসে তাঁর ধ্বনি বাজে বার বার।
             ঘুম নেই তাঁর, খাওয়া নেই তাঁর, বাজাই বিপ্লবের বাঁশি,
                  আপোষহীন সে, একটাই দাবী, রাজাকারের ফাঁসি।
                                কোন চাওয়া নেই তাঁর, শুধুই প্রতিবাদ,
                            এই বিপ্লব জনতার বিপ্লব, নেই কোন খাঁদ।
                     শাহবাগ এর লাকি নই সে, যেন লাকির শাহবাগ,
                        বিপ্লবীরা এক হও আজি, প্রতিবাদ জেগে থাক।
                     লাকির ডাকে এক হয়েছি, নেইকো মোদের ছুটি,
                           সবাই মিলে ধরবো চেপে, রাজাকারের টুটি।
                     বিপ্লবের নাম বদলে দিয়ে নতুন নাম  তাঁর লাকি,
                         এইবার বিবেক মেলেছে তাঁর, বন্ধ দুটি আঁখি।
                             হাসিনার সন্তান নই সে, নই সে খালেদার,
                   লাকি হল আজ বঙ্গ সন্তান, বাংলার লাকি আক্তার।