হ্যাঁ আমি এখন জানি
প্রেম কি?
যখন আমি কথা কিংবা সুরে তোমাকে নিয়ে চিন্তা করি,
তোমার হতাশা, আনন্দ, বেদনা জানার অধিকার আমার হয় এখন।
প্রেম, আমি যখন সেরা কিছু একটা তোমার জন্য করতে চাই, সেটাই প্রেম।
আমি ধূমপান করলে তুমি খুব আঘাত পাও, সেটাই প্রেম।
প্রেম,
যখন ঘন্টার পর ঘণ্টা তুমি সবসময় আমার জন্য,
তোমার জন্য আমাকে অপেক্ষা করতে হয়, সেটাই প্রেম।
প্রেমের কারণে আমরা একে অপরকে স্পর্শ করা থামাতে পারি না,
বাবা মাকে হাজারটা মিথ্যা বলে তোমার সাথে দেখা করি, তেমনি তুমিও।
প্রেম হল তোমার কাচ ভাঙ্গা হাসি, যা আমার হৃদয় মোচড় দেয়।


তোমার আমার প্রেম যখন সবার কাছে জানাজানি হয়
তখন যুক্তি তুলে ধরি।
প্রেম ন্যায়বান,
প্রেম পবিত্র ,
প্রেম অবিনশ্বর,
প্রেম নয় দ্রোহী,
প্রেম রোগীর পথ্য,
প্রেম উন্নত চিন্তার প্রতিফলন।
প্রেম ক্ষমাশীল,
হিংসা, বিদ্বেষ এবং মন্দ এর সম্পর্ক কিন্তু প্রেম নয়
প্রেম সত্য ও বিশ্বাসের সাথে সৎ সম্পর্ক স্থাপন।
একটি নিখুঁত এবং বাস্তব আজীবন প্রদর্শিত সিনেমা হল প্রেম
যেখানে আমি ও তুমি আজীবন অভিনেতা অভিনেত্রী।


যেখানে হাতের পাশাপাশি হৃদয়ও স্পর্শ করা যায়... তা হল প্রেম।