কোন অশ্রু বা আবেগ দিয়ে বিষয়টি সমাধান হবে না
বিশৃঙ্খলার ছুরিকাঘাতে বিচারের আঙ্গিনা রক্তাক্ত,  
বিচারের অন্তর সমস্ত অপব্যবহারে নিক্ষিপ্ত.
অপশক্তি, পেশিশক্তি, ফ্যাসিবাদের স্নায়ুতে প্রতিবন্ধি ন্যায়বিচারের বিবেক।
দাবী করে ন্যায়বিচারের প্রবাহ সঞ্চালিত হবে না
বিচারকের চোখে ঈশ্বরের চেহারায় অবিচার কত সোজা!
বিচারক কি সবসময় সত্যিকারের ন্যায়বিচারের যত্ন নেয়?
ন্যায়বিচারের জন্য আর কতকাল অপেক্ষা করতে হবে?
বিচার আজ বিলম্বিত,
ন্যায়বিচার অস্বীকৃত,
কি অপরাধের কি পরিমাণ দণ্ড
লঘু না গুরু, ন্যায়বিচার দ্বারা হবে মীমাংসিত।
কর্তব্যপরায়ন বিচারকের চূড়ান্ত ফলাফল কখনো কখনো আশ্চর্য হতে পারে।
প্রতিবাদ সবসময় এগুলো উপেক্ষা করে এগিয়ে চলে।
বিচারকের হোক ন্যায্য আচরণ,
লক্ষ্য হোক ভয়হীন, সৎকর্মশীল।
সৎ সংরক্ষিত হোক, হোক সন্দেহহীন, দ্বিধাহীন,
জয় হোক সত্য এবং ন্যায়বিচার,
মন্দ পাক শাস্তি, তারা যোগ্যমত
আমার জীবন আমারই, সুশৃঙ্খলতার ডাণ্ডাবেড়ি পুনঃস্থাপন করি।
ঈশ্বরের রাগ দেখার সময় ঘনিয়ে এলো।


ঈশ্বর, ভাল মানুষদের রক্ষা করুন সবসময়।