আমার বাবা, আকাশ থেকে নেমে আসা দেববিশেষ,
ভালোবাসা যার নিঃস্বার্থ, ভালোবাসা যার অশেষ।
যেদিন তিনি দেখিয়েছেন এই পৃথিবীর আলো,  
সেদিন থেকে দেখছেন তিনি, আমার সকল মন্দ ভালো।
প্রথম হাঁটি পা পা শেখা আমার তাঁরই হাত ধরে,
ভালোবাসায় শিখিয়েছেন সবকিছু উজার করে।
বাবা ছাড়া কাটতো না মোর একটু সময় ক্ষণ
কেউ কখনো পারেনা কভু বাবার প্রেম প্রতিস্থাপন।
বাবা আমায় শিখিয়েছেন প্রথম কলম ধরা,
মুখে মুখে শিখিয়েছেন নামতা ও ছড়া।
অফিস ছুটি শেষে তিনি ফিরতেন যখন বাড়ি,
ছুটে গিয়ে হাত ধরতাম, একেবারে না ছাড়ি।
ক্লান্ত তিনি, অবসন্ন তিনি, তারপরও হাসি মুখ,
বাবা ছাড়া এই ভুবনে নাইকো কোন সুখ।
আমার মাকে করতে সুখী তাঁর, সারা জীবন চেষ্টা,
পরিবারের প্রতি সম্পূর্ণ প্রেম, দায়িত্ত ও নিষ্ঠা।
তিনি হলেন আমার পৃথিবীর, সেরা ধর্মযাজক,
সারাটা জীবন তিনি হলেন আমার অভিভাবক।
প্রবাসেতে আজি আমি, নই কভু একা,
সঙ্গে আছে সবসময় বাবার নির্দেশিকা।
বাবার তরে সবসময়ে ভালবাসা সম্মান,
জীবন গড়ে হব মোরা সুযোগ্য সন্তান।
বাবা হলেন বিধাতার দেওয়া সেরা উপহার,
ভালবেসে, দোয়া করে, করি জীবন পার।


(আজ ২১ ফেব্রুয়ারী আমার জন্মদিনে আমার জন্মদাতা "বাবা" এর জন্য আমার কবিতা)