আকাশ থেকে হিংস্র শকুন আসছে তেড়ে আবার
এখন সময় নয় ঘুমানোর, সময় হল জাগার।
ডাকছে শকুন সর্বখানে, দেশ মাতা এই পবিত্র
শকুনেরই পায়ের থাবায় রক্তাক্ত দেশ মানচিত্র।
কিছু শকুন আকাশে উড়ে, মাটিতে কোনটার বিচরণ
কিছু পাখিয়াল আনন্দতে, করছে তাদের বরন।
এই শকুনই গিলছে দেখ, আমার মা বোন ভাই
রক্ত দিয়ে লিখো এইবার, হত্যাকারীর রায়।
আমার দেশের বাতাসে আজ, শকুন নিচ্ছে শ্বাস
এখন সবাই জাগরে তোরা, এলো ফেব্রুয়ারী মাস।
ফুল, পাখী, আলো দিয়ে, গড়ব মোদের দেশ
সবাই মোরা মানুষ হব, নয় শকুনের বেশ।
নবীন প্রবীণ সবাই মোরা মিলিয়েছি কাঁদ,
আর নয় কোন হিংস্র শকুন, আগুন ঝরা প্রতিবাদ।
মায়ের মুখে দেখব হাসি, বোনের সংসারে সুখ,
ভাইয়ের চোখে দীপ্ত শপথ, বাবার হাসি মুখ।
আয় ছেলেরা আয় মেয়েরা, ধরি দেশের চরণ,
ফুলের মালা গলায় দিয়ে, করি দেশকে বরন।
কবিতা দিয়ে গান দিয়ে, শহিদ ভাইদের স্মরণ,
শক্ত করি আত্মা মোদের, শক্তির এই বন্ধন।
একটাই দেশ দেখব সবাই, নয় কোন এর তুর্য,
দেশ দেখবে সোনার ছেলে, দিগন্থ জোড়া সূর্য।