একটু ঘৃণা এবং যুদ্ধের জন্য মানুষের মাঝে হানাহানি
শান্তি কি কখনো যুদ্ধ দিয়ে আসে?
আমরাও তো যুদ্ধ করেছিলাম।
ছড়িয়ে দিন ভালোবাসার বানী
বন্ধ হোক যত হানাহানি।
এমন বিশ্ব চাই
যেখানে বিশ্ব শান্তি পাবে,
আসুন সব ঘৃণা এবং যুদ্ধ না বলি।
সকল সহিংসতার বানী মুছে ফেলি পৃথিবী থেকে
সব উষ্ণতা প্রচণ্ডতায় প্রেম ভালোবাসা দিয়ে শান্তি আনি,
ভালবাসায় জীবন আচ্ছাদিত করি,
সব বাস্তব ভয় দূর করে শান্তিকে সম্মান জানায়।
শান্তিতে পরিব্যাপ্ত করি রাজনৈতিক প্রতি ইঞ্চি ভূখণ্ড,
যেদিন প্রতিটি রাজত্ব শান্তিতে শান্তিপূর্ণ হবে,
প্রতিটি দরিদ্র ব্যথা মানুষ জয় করবে।
শান্তির জন্য, আত্মসমর্পণ করি
শান্তি, আমরা আপনার জন্য প্রার্থনা করি
শান্তি, আমরা আপনাকে চাই
আমাদের প্রতিটি বাসগৃহ শান্তি দিয়ে অলঙ্কৃত করা হবে,
আমাদের রাস্তায় রাস্তায় প্রতিটি লাম্প পোস্ট এ শান্তির বাতি জ্বালিয়ে,
আসুন আমাদের শহরে গ্রামে শান্তির গিরিশীর্ষ করি।
শান্তি খুঁজতে নিজের সঙ্গে শান্তির বসবাস
শান্তি পেতে গিয়ে সংঘাত ও সহিংসতা পরিহার,
শান্তি খুঁজে সবসময় একটি সমাধান
শান্তি খুঁজে সবসময় উদারতা
শান্তি খুঁজে সৎ ইচ্ছা
শান্তি সঙ্গে কোন সহিংসতা, রাগ, ঘৃণা, যুদ্ধ, বিদীর্ণ পরিবার, এবং যন্ত্রণার সম্পর্ক নেই
শান্তি খুঁজে ঐক্য পরিবার, সমাজে
আমাদের চিন্তার রেখা ছুয়ে যাক শান্তির দাগে.
যেখানে শান্তির শুরু হবে, যুদ্ধ চিরতরে শেষ হবে।