তোমার সারাংশ, তোমার সত্তা,
শুধু সম্পর্কে লাগে দূরে, অনেক দূরে,
পিছনে একটা সময় বহুকাল আগে
তুমি, আমার যে কি,
বিধাতা ভালো ভাবে জেনে গেছে।
তোমার মাঝে স্বর্গ খুঁজে,
বিশ্বাস করি, আমি তোমার অশ্রু থামাতে এসেছি।
আমি তোমার সাথে এখানে, তোমার জন্য সবসময়।
তুমি যখন আমার দরাজায় রাতে এসেছিলে,
তোমার সুন্দর দুটি চোখ আমার দিকে অপলক তাকিয়ে ছিল।
অন্ধকারের মধ্যে থেকে, সারা বিশ্বের থেমে থাকা,
কয়েক মুহূর্তের জন্য তোমার মাঝে যে প্রেম দেখেছি,
তোমার কাঁচ ভাঙ্গা হাসির শব্দে
আমার মৌনতা ভাঙ্গে।
তোমার মুখের চারপাশে তোমার ঘন কালো চুল,
ধীরে ধীরে এগিয়ে এসে আমাকে পরশ বুলিয়ে দেই।
যখন তুমি আমার আত্মা দেখবে
আমার হৃদয়ে তোমার জন্য ভালবাসা প্রদর্শন করে,
সঙ্গে আমার সব স্বপ্নও এখন পূর্ণ।
তোমার অপ্রতিরোধ্য প্রেম এতই শক্তিশালী,
তার অস্তিত্ব, ভালবাসার জন্য এখন প্রবাহিত।
সময় আমাদের কোন ক্ষতি করেনি,
আমার চোখ যখন দূর সমুদ্রের সময় পাড়ি দেয়,
আমার ফুসফুস আর শীতল হাওয়ার মধ্যে মৃদু হাতাহাতি,
আমার আস্থা ও আশা এবং সব ভয় আমার স্বাধীনতা,
সর্বদা আমার ভালবাসা, কোন ব্যাপার কতদূর বা কিভাবে কাছাকাছি ...
তাই মহাসাগরের বিস্তীর্ণ যতদূর দেখতে পার,
আকাশ এত নীল, বহুদূরে সর্বোচ্চ পর্বত শিখরে,
এতদূর, গভীর এবং দীর্ঘ তোমার জন্য আমার প্রেম,
শক্তিশালী এবং দীর্ঘস্থায়ী, তাই বাস্তব এবং সত্য।
হায়রে আমার দেবদূত আমার চাওয়া পাওয়ার হিসেব নেয়,
এখনও আমি তোমার হৃদস্পন্দনে আমাকে শুনতে পায়,
তার পরেও সব আশা এবং কোনো স্বপ্ন বেশী,
প্রথমবার তোমার চোখে তাকিয়ে
একটি বীজ সুপ্ত ছিল.
তারপর থেকে কখনো জন্মায়নি,
এখন একটি অগ্নিসদৃশ পুষ্প উন্মীলিত হয়,
আবেগ উদ্দিপক, মহান আকাঙ্ক্ষা তোমার সাথে প্রতিটি দিন,
এই রকম বোধ হত্তয়া শক্তিশালী
তোমার স্পর্শে আমি পুলকিত হয়।


কারণ আমি শুধু তোমায় ভালোবাসি।