তোমার দ্যুতিতে আমার প্রেম, প্রারম্ভকালীন আমার জীবন,
তোমার সৌন্দর্য যেন গভীর নীল সমুদ্র,
তন্মধ্যে আমি খুঁজে খুঁজে বেড়ায় তোমার আঁচল।
শান্তিতে মুখ ঢাকি, তরঙ্গ আমাকে করে তুলে অস্তির।
তোমার চুল সবুজ গ্রামের সোনালি ক্ষেতের ফসল,
যেখানে হিম শীতল বাতাস এসে আলিঙ্গন করে
কৃষকের সাথে কৃষাণির খুনটুসি ভর দুপুরে
সবাইকে আড়াল করে,
একটুকরো প্রেমে সারাজীবনের সুখ।
তোমার মিষ্টি হাসিতে দূর পাহাড়ের ঝরনার ছল ছল শব্দ,
যেখানে বৃষ্টি এসে ভিজিয়ে দেয় তোমার আমার যৌবন
সাঙ্গ করে আমাদের প্রেমলীলা।
তোমার ললাটে চুমু এঁকে ভোরের সূর্যের আগমন,
প্রবালের বাগান থেকে একটুকরো প্রবাল তুলে এনে
চিবুকে স্পর্শে তোমার নিদ্রা ভাঙ্গায়।
তোমার যৌবনের গন্ধ চন্দনকে হার মানায়,
দিগন্তের মেরুরেখায় সূর্য বিরতি নেয়,
গোলাপের আবরণ খুলে তোমাকে বিবর্ণ করে
আমার ভালবাসার শিখা।
বসন্তের গুজবে শুকনো পাতা হয়ে যায় সবুজ
শাখা প্রশাখা নড়ে উঠে হাল্কা বাতাসে।
আমার চোখ বন্ধ হয়,
তোমাকে দেখে আমি বারে বারে বিমোহিত হই।
তোমার দেওয়া প্রতিটি নিদ্রাহীন রাতে আমি
অন্ধকারের পর্দা সরিয়ে আলোর পুজা করি
সবকিছু তাই খুব উজ্জ্বল
হিসাবে প্রতিক্ষন, একই রাস্তায় বরাবর ভ্রমণ
সুন্দর হিসাবে একটি সূর্যাস্তে শরৎ এর রং,
এটা ছিল সেই দিন তোমার প্রফুল্লতার অবশেষে পূরণ।
তোমার অপ্রতিরোধ্য ভালবাসায়।
তোমার হৃদয়ের গভীর প্রেমে
আমার অন্তর নিরাপদ, আত্মার অনন্ত গভীরে,
তোমার মুখের হাসিতে তারা জ্বলজ্বলে চোখ
সকালের সূর্যটা আমি আজ রাতে পাঠাব,
আমাদের ভালবাসা বিশুদ্ধ ও অমলিন রাখতে,
তোমার আলোর পুজায় আমি হব পুরোহিত।