এইভাবে আমাকে একা থাকতে হবে কখনো ভাবিনি।
তোমার আমার ভালোবাসা যখন মিষ্টি প্রেমে রূপ নিল,
কয়েক বছরের যেটুকু সময়ে যা কিছু বলেছিলে
তোমার সৌন্দর্যে যখন আমার হৃদয়ে বহমান
হটাত তা,
একটি বরফপূর্ণ শরীরে ঠান্ডার স্পর্শে রক্ত জমাট হয়ে যাওয়ার মত।
আমাকে একা থাকতে হবে ভাবতে খুব কষ্ট হয়।
তোমার জন্য আমার যে গান চিরকালের
তাঁর সৌন্দর্য সুখের জন্য আত্মায় কোন গোপন আস্তানা নেই।
আজো তোমার বানী গুলো আমার আত্মা উদ্দীপ্ত করে।
তোমার সৌন্দর্যের উচ্চতা মাপতে গিয়ে
তোমার আমার স্নেহপূর্ণ হাত একে অপরের উপর অধিষ্ঠিত হয়।
তোমার আমার প্রেম যখন সর্বস্বান্ত হয়,
আমার তিক্ত অশ্রুজলে তোমার তিক্ত পদাঘাত করা,
আমার নিজস্ব স্বাধীনতা একবারে ভুলে গিয়েছিলাম।
বিবর্ণ দর্শনীয় জায়গাগুলো এখনো আছে।
দিন মাস বছর যুগ সম্পন্ন হয়
ভাবতে অবাক লাগে আজো আমাকে একা থাকতে হয়।