ধীরে ধীরে জ্বলে উঠা কোন এক মোমবাতির সামনে,
পৃথিবীর কোন এক রাতে সুন্দর সম্পর্কের জন্য
মুখোমুখি তুমি আমি ছাড়া আর আছে একটা টেবিল, দুটো চেয়ার
লবণ ও গোল মরিচের দানী, ছুরি কাঁটা চামচ, একগুচ্ছ গোলাপ
কয়েকজন বেয়ারা, আরও কিছু আমাদের মত অন্য টেবিলে।
একটি আবেগপূর্ণ নৈশভোজ এবং রঙ্গিন মদের বোতল,
এখানে এক একটি মুহূর্তে সময় থমকে দাঁড়ায়,
যখন তোমার লাল রঙ দিয়ে লেপন করা নখ, আঙ্গুলে হাত বুলিয়ে দিই,
কখনো পাশাপাশি বসে তোমার নগ্ন পিঠে হাত রেখে
চলে যায় অন্য পৃথিবীতে।
কখনো অন্যের দৃষ্টির আড়ালে তোমার তপ্ত বুকে হাত দিয়ে উত্তপ্ত হই।
খুঁজে ফিরি তোমার বক্ষবদ্ধনির আঁটুনি।
তোমার লাল ঠোঁটে চুম্বনে চুম্বনে তোমার শ্বাস প্রশ্বাসে অনুভব করি
তোমার কামনায় বাসনায় পরিপূর্ণ ভালোবাসা।
একটি ভালবাসা, প্রেমের পরিচিতি পায় সেই রাতে,
সেই সন্ধ্যাকাল থেকে রাত,
মদের গ্লাসে চুমুক দিয়ে মাতাল হবার আগে
ভেবেছিলাম সুন্দর পৃথিবী, সুন্দর জীবন, সুন্দর স্বপ্ন
সেই সন্ধ্যাকাল থেকে রাত,
তোমার আমার কথোপকথন
শরতের হাওয়ায় তোমার ভালবাসার চিন্তাধারা,
আমার মন এবং তোমার নীল চোখ দেখে
ভালবাসার আকাঙ্ক্ষা চুরান্ত করে।
সেই ভালবাসা তোমাকে টেনে নিয়ে যায় আমার সুখের নীড়ে,
যেখানে অপেক্ষায় থাকে একটি নরম তুলতুলে বিছানা।
তোমার আমার আলিঙ্গনে সূর্য যখন দিগন্তে মুখ লুকিয়ে রাখে,
চাঁদের আগমনে মনে হয়, এই পৃথিবীতে তোমার আমার অস্তিত্বে
ভালোবাসা, প্রেম যাই বলনা কেন
আদিম সুখের সদ্ধানে পার করি
সেইদিনের রাত থেকে সকাল।
তোমার আমার অগ্নি স্পর্শের হিসাব শুরু হয়,
সকালে, যখন নগ্ন শরীর আবৃত
বিছানার পাশে পড়ে থাকা গতকাল রাতের ছিন্ন ভিন্ন কাপড়ে।
সেইদিনেই শুরু হয় তোমার আমার বিভেদ,
আবার ভালোবাসার মানুষ খোঁজার পালা।