তোমাকে চুম্বন আর আলিঙ্গনের হিসেব স্বর্গদূতের হালখাতায় আছে,
সপ্ত আসমান থেকে চলে আসা স্বর্গীয় উপহার তুমি,
একা আমার এই জীবন, আর নয়।
একা জীবনের সমাপ্তিতে নতুন জীবনের আগমন।
স্বপ্ন দিয়ে স্বপ্ন গড়ি আমি, তোমার জীবনের সমস্ত অস্তিত্ব জড়িয়ে,
জীবন ধাঁধার সবটুকু সমাধান তোমার কাছে,
তোমার হৃদয় গহীনে যে আলো,
শুভ্রতার চাদর দিয়ে ঢেকে রেখেছ,
সেই চাদরে লুকিয়ে রাখি আমার নীরব শরীর।
আমাকে কিছু একটা করতেই হবে,
শীতের বৈচিত্র গাছের শুকনো পাতায় কখনো নষ্ট হয় না,
হারিয়ে যাওয়া সবুজ বিস্মৃতির অতলে যায় না কখনো,
বার বার সবুজ ফিরে আসে সবুজ হয়ে।
আমি জানতাম তুমি আমার হবে,
তোমার প্রেমে আমি সবসময় সবুজ, অপরাজেয়।
দুজনের একসাথে জীবন ভাগাভাগি. পাশাপাশি আজীবন,
একের পর এক স্বপ্ন পূরণ,
আমি শুধু তোমাকেই ভালোবাসি
তোমার প্রেমময় স্পর্শে আমার হৃদয় সুশীতল হয়,
তোমাকে পেয়ে আমি হারিয়েছি অন্ধকার,
হারিয়েছি না পাওয়ার বেদনা, বুকের নিদারুন কষ্ট,
রসাতলের অতল গহ্বর হারিয়েছি,
হারিয়েছি যাযাবরবৃত্তির জীবন।
দিয়েছ আমার আত্মায় একটি ধ্রুবক বজ্রধ্বনি,
তোমার সহজ সৌন্দর্য আমার অনুভূতিগুলো জাগিয়ে দেয়,
তোমার নরম চিবুক স্পর্শ করে,
আমার ভবিষ্যতের কথা মনে করি।
দিনের পর দিন বেঁচে থাকার গভীর ভালবাসা বোধের জন্ম দিয়ে
আজ তুমি আমার প্রেমময় সহধর্মিণী।