তোমার সবটুকু সৌন্দর্য হৃদয় গহীনে,
আদরে বাসনায় লুকিয়েছি অতি গোপনে।
স্বপ্ন কিংবা আনন্দের দিবালোকে
তাকিয়ে থাকি অপলক চোখে।
এই হৃদয়ের যেটুকু রসাতল,
খুব কাছে স্বচ্ছ ঝর্নার জল,
প্রবাল, শামুক, ঝিনুকের মালায়
পরিয়েছি তোমার অপরূপ গলায়,
তোমার পাণিতে আমি হয়েছি খাঁটি,
ভালবাসার ছন্দে জীবন পথে হাঁটি।
হৃদয়ের যত গান, খাঁটি ষোল আনা
ছিল কি তোমার কোন কালে জানা?
হবে কি আজ কোন গান এই মম হৃদয়ে?
কোন কবিতা ভালবাসার এই পরিচয়ে।
হৃদয়ে যতটুকু না পাওয়ার বেদনা,
সব কিছু ভুলে করি তোমার কামনা।
এই ভালোবাসা শুধু তোমার আমার,
একসাথে দিব পাড়ি সমুদ্র অপার।
তোমার আশাতে আজ ক্ষুধার্ত হৃদয়,
বাধা সব ঠেলে দিয়ে দূর করি ভয়।
বাধা বিপদ সব করে চূর্ণ বিচূর্ণ
তোমার ভালবাসাতে করি হৃদয় পূর্ণ।