একটি দিন নয়,
প্রতিটি দিনে,
             আর নয় কোন যন্ত্রণা,
ওহে দয়াময়
তুমি প্রেমময়,
             তোমার কাছে প্রার্থনা।
জীবন যুদ্ধ যত
আসুক শত শত,
              লড়াই আমার বাসনা,
ন্যায়ের তরবারি,
মাথায় তুলে ধরি,
               সুখ শান্তির কামনা।
আজ সারা বিশ্ব
হচ্ছে নিঃশ্ব
              হিংসা দাবানলের মুখে,
সুখ শান্তি যত
ছড়াও তত,
              সারা বিশ্বের বুকে।
শোষিত নিপীড়িত
আইন বঞ্চিত,
              কাঁদছে আর্ত মানবতা,
জুলুমের দখলে
দেশ রসাতলে
              ভাঙ্গো তোমার নিরবতা।
অতীতকে ফেলে
এগিয়ে চলে,
              নয় কোন অনুশোচনা,
শক্তি দাও
সাহস দাও,
              এই হোক সবার প্রার্থনা।