ছিলনা কোন বিপক্ষ কিংবা রাগ অবিরাম ,
ছিলনা কোন এই হৃদয়ে দূর আত্মার নাম,
ছিলনা কোন দুঃখ শোকের কবিতা ও গান,
তারপরও কেন তোমার এত অভিমান?


সৌন্দর্যটা তোমার ছিল আমার দুচোখ ভরা
ভালবাসা ছিল আমার প্রানটা উজার করা,
ভালবাসার মিষ্টি জলে করিয়েছিলাম স্নান,
তারপরও কেন তোমার এত অভিমান?


রোজ সকালে আলতো করে কপালে রাখি হাত
পরম মমতায় দুচোখ ভরে দেখতাম সারারাত।
নিতাম আমি যতন করে মাতাল হওয়ার ঘ্রাণ,
তারপরও কেন তোমার এত অভিমান?


তোমার কপালে আলো দিয়ে উঠে ভোরের রবি,
তোমার কাছে হার মানে সব, প্রকৃতির যত ছবি,
একপলক না দেখলে তোমায়, মন করে আনচান,
তারপরও কেন তোমার এত অভিমান?


তোমায় নিয়ে সুখী হব, এই জীবনের আশ,
অভিমানে হারিয়েছি সুখের নয়টি মাস।
ভালবাসা আদর দিয়ে দিব প্রতিদান,
তারপরও কেন তোমার এত অভিমান?


আমার তরে কষ্ট যত, চেয়ে নিচ্ছি ক্ষমা,
যাও ভুলে সব, আছে যত দুঃখ গুলো জমা।
ভুল গুলো সব স্বীকার করে ধরলাম দুই কান
প্রিয় আমার, ভাঙো এইবার, সকল অভিমান।