(প্রিয় কবি এবং পাঠক, সাফ্রন ব্রাসারি Cambridge, UK তে top & famous ইন্ডিয়ান রেস্টুরেন্ট। এখানে যারা কাজ করেন তাদের সবার সাথে আমার বেশ কয়েক বছরের সখ্যতা। একটু সময় পেলে ছুটে যায় সাফ্রন ব্রাসারি। রাজনীতি, কবিতা, গান সহ কত বিষয় নিয়ে আড্ডা! সাফফ্রনের সবাই যেন আমার আত্মার আত্মীয়। তাদের সবার জন্য আমার ক্ষুদ্র নিবেদন।)


বিষাদ বাঁশির কোন সুরে
ভাঙ্গছে মিলন মেলা,
আত্মার বন্ধন যাচ্ছে ছিঁড়ে
বিধাতার কোন খেলা?


আমরা ক'জন ভালো বন্ধু
হাসিখুশিতে মাখামাখি,
হৃদয় খাঁচায় বদ্ধ মোরা
ঝাক বাধা ভোরের পাখী।


হাবীব ভাই খুব ভালো বস,
খুনটুসিতে জুড়ি মেলা,
মাহমুদের গানের মিষ্টি সুরে
কাটতো মোদের বেলা।


বিয়ে করে নোমান ভাইটা
হলেন গৃহ স্বামী,
ভাবীর কথাই উঠা বসা
ভাবীর কথাই দামী।


মাহফুজটা ছিল ভীষণ পাকা
সবকিছুতেই তার জ্ঞান,
হটাত করে বাদ দিয়ে সব
নাজনিনই তার ধ্যান।


মাসুদ ছিল সরল সোজা
বুঝে না সে কোনটা,
উল্টাতে জানে না সে
ভাজা কৈ মাছটা।


আতিক ভাইটা করলে শুরু
থামে না তার গল্প,
কাজে কর্মে ভাবটা এমন
সময়টা তার সল্প।


কামাল ভাইয়ের রান্না দারুন
জমির ভাইয়ের কাবাব,
কয়েছ ভাইটা হাসিখুশি
ভালো হাসানের স্বভাব।


আমি হলাম কাব্য প্রেমিক
আসরের মধ্য মনি,
বাদ যেত না একটি দিনও,
রবি থেকে শনি।


নোমান ভাইটা সংসারি এখন
মাহমুদও করছে বিয়ে,
মাহফুজটা বেলজিয়াম এখন
বউ নাজনিন কে নিয়ে।


মাসুদ এখন করছে প্রেম
ফোনে সারাদিন ব্যস্ত,
বিয়ের আগেই প্রেমিকার ভার
তার উপরে ন্যস্ত।


জীবন খেলায় মেতে সবাই,
ছাড়ছি শান্তির নীড়,
আর কখনো কোন আড্ডায়
হবে না মোদের ভিড়।


কর্মক্ষেত্র ভাবিনি কখনো
ভেবেছিলাম নিজ বাড়ী,
আজীবন রইবে মনে
প্রিয় সাফ্রন ব্রাসারি।