(এক)


যে সকালে
ফিস্ ফিসিয়ে
একটি মৃদু চুমি,


ভোরের আলোয়
পাখীর ডাকে
উঠবে জেগে তুমি।


এক মুহূর্ত
আর দেরি নয়
বুকে যতন করে,


ভালোবাসার
মুক্ত আলো
দিলাম পরান ভরে।


চোখের মাঝে
প্রেমের ছোঁয়ায়
নিখুঁত হৃদয়বাস,


অনুভূতি
ভালোবাসার
পেলাম একরাশ।


আমার ঘরে
রাত গভীরে
তুমি চাঁদের আলো,


দিন দুপুরে
ক্লান্ত বিকেলে
সুখের প্রদীপ জ্বালো।


তোমার ছোঁয়ায়
তোমার আলোয়
ভরা সুখ নিলয়,


এই জীবনে
পাশে আছো
নেইতো কোন ভয়।


তাইতো তোমায়
ভালোবাসার
শপথ নিয়ে ডাকি,


আজীবন
একসাথে মোরা
পাশাপাশি থাকি।


(দুই)


কেন শিল্পির প্রেমে ছিলে না,
ছিলেনা রং তুলির আঁচড়ে,
ছিলেনা কোন কাব্য প্রেমে
প্রাসাদ দালানের এই শহরে।


ছিলেনা ভরা পূর্ণিমা আলোয়
জ্যোৎস্না যেথায় খেলা করে,
আধো আলোয় আধো ছায়ায়
জোনাকিরা যেথায় সুর ধরে।


ছিলেনা তুমি ঘোর অমাবস্যায়
নীরব গভীর কোন আঁধারে
হাস্নাহেনার গদ্ধ মেখে যেথা
দূর সবুজের কোন পাহাড়ে।


ছিলেনা তুমি রবির আলোয়
সোনালী ধানের গালিচায়,
মাটির টানে ভালবাসায়
সুর তুলে যেথা চাষি ভাই।


ছিলেনা তুমি ঘন বরষায়
রিমঝিম এই বৃষ্টি জলে,
দমকা হাওয়ায় খোঁপা খুলে
তোমার প্রেমের কথা বলে।


কোথায় আছো, কোথায় তুমি
পেলাম নাতো তোমার খোঁজ,
এই বুকেতে দারুন ব্যাথা
বাড়ছে কেন রোজ রোজ?