মন্ত্রী মরে নাই!
এমপি মরে নাই!
মরে নাই ক্ষমতা প্রেমিক।
আপনে মরেন নাই!
আমিও মরি নাই!
মরেছে পোশাক শ্রমিক।
তোরা তো মরবি,
তোরা তো মানুষ না
যতই করি শোক
তোদের মরনে
কাদেনা কেউ,
ভিজেনা কারো চোখ।
আগুনে মরবি
গুলিতে মরবি
মরবি বিল্ডিং ধসে
তোদের মরনে
কার কি আসে?
কর্তারা আঙ্গুল চুষে।
আমরা জনগণ
অতীব সাধারন,
পড়েছি কোন ফাঁদে?
কেন অনাচার?
কে করবে বিচার?
বিচারের বানী কাঁদে।