কতইবা পথ পাড়ি দিলাম,
তোমার স্নিগ্ধতার অলি গলি, আনাছে কানাছে,
চারদিকে শুধু অনাদ জল,  নীল আর নীল।
অন্তহীন নীল সমুদ্রের নীচে চিরন্তন নিঃস্তবতায় ঘুমিয়ে আছে প্রবাল।
কথায় কথায় রাত নেমে আসে কখনো কখনো,
চোখের পাপড়িগুলো ক্লান্ত হয়ে আমার ভাষা মেনে নেয়।
ইচ্ছা করে মনের গভীরে যতটুকু ঢুকতে চেয়েছি,
তারচেয়েও বেশী গ্রাস করেছি।
পোড়া মনে যতটুকু ক্ষত,
ভালবাসায় তা সারানোর ব্যর্থ প্রয়াস।
বিস্ময়ের দ্রাঘিমা রেখা, ভালোবাসার অক্ষ রেখায় মিল হয়না,
তবুও দুজনের অনেক চেনা জানা।
পথ হারিয়ে দিগন্তে ফেরি করি গোধূলির কিছু রং ।
অন্তহীন নীল সমুদ্রের প্রবালের ভাঁজে ভাঁজে খুঁজে বেড়ায়
তোমার শরীরের রসায়ন।
হৃদয়ের ক্ষতে বেদনার ছায়াসংসার,
বিচুর্ণ বৈভব নৈঃশব্দিক দূরত্ব পাড়ি দেয়
দ্বিপ্রহরের রাত্রিতে পূর্ণিমার চাঁদ,
কেউ একজন হাতরিয়ে পূর্ণিমা খুঁজে তোমার অলি গলি, আনাছে কানাছে,
এখন ও পূর্ণিমা খুঁজে তোমার স্নিগ্ধতায়,
জোনাকি মেখে হাত বাড়িয়ে রয়,
যে তোমার ভালবাসায় চিরকাল অন্ধ।