মনে নেই,
সেই শেষ কবে দেখা হয়েছিলো?
এক বর্ষার সন্ধ্যায়।
ছায়াকে সঙ্গী করে,
রাতের উল্কা,
একাকী ছুটে চলে।
যেখানে শুধু আঁধার আর আঁধার।
ভীষন কষ্টে আছে আজ কষ্টরা,
সুখের অনুভুতিগুলো একা একা নিশ্চুপে কেঁদেছে সে বেলায়।
তোমার চোখে জল দেখে,
অস্থির হয়েছিল বেকার এক যুবক।
ভিজিয়েছিল ভালোবাসার সীমাহীন আবেগে।
ভালবাসার আবেদন, আয়োজন,
জোৎস্না দিয়ে মালা গেতে,
চাঁদের পিঠে বাসরের ডালা নিয়ে,
অপেক্ষায় ছিল।
ভোরের সাথে বিদগ্ধ অনুভূতিগুলোর আলিঙ্গনে
স্বপ্নকামি যুবকটি পরাজিত হয়ে,
সমাজ বিবর্জিত আজ,
একা একা বসে আনমনে
দেখে আকাশের নীল রং।