আকাশ ভরা মেঘ ছিল,
সেদিন শেষ বিকেলে,
ঝিরি ঝিরি বৃষ্টির উৎসবে,
চারদিকের মৌনতা ভাঙ্গে,
নিঃসঙ্গতার প্রবাহে চেতনার উপহাস,
দমকা হাওয়ায় ভেসে ভেসে
স্মৃতিরা আঁচল খুলে দেয়,
ধূসর পৃথিবীর ধুসর দুখগুলো
বার বার ফিরে আসে,
আপন মনে,
সেদিন শেষ বিকেলে,
কে যেন দরজায়,
বার বার করা নাড়ে,
এই বুঝি তুমি এলে।