কোথায় ছিলাম? জানিনা
সরলরেখা কিংবা বক্ররেখার মত এই জীবনে নয়।
সহজ, সরল, স্বাভাবিক কোন জীবন ছিল?
তাও জানি না।
অজানা কোনো প্রবাহমান পৃথিবী থেকে এসে,
আকস্মাৎ বদলে গেল আমার জীবন।
অতিন্দ্রীয় মায়াস্পর্শে
মায়াবী হাতের ছোঁয়ায়,
অনাবিল প্রশান্তি আমার অস্তিত্বে,
চিরচেনা হয়ে গেলাম এই পৃথিবীর কোলে।
যত দুরে চলে যায়,
তাঁর স্পর্শ,
বলা না বলা কত গল্প, কবিতায় সে,
মহাকাশের চেয়েও তার বিশালতা
মহাসমুদ্রের চেয়েও তার গভীরতা,
সপ্নবিলাসী মন আমার দিগন্ত ছোঁবে,
সে সঙ্গী হবে,
চাইলেই আকাশ থেকে ছিঁড়ে এনে দেবে রুপালি চাঁদ,
নক্ষত্রের আলো বোতল ভর্তি করে ছিপি দিয়ে আটকাবে।
সোনালী রোদ্দুরকে করে দিবে আরও আলোকিত।
ভাবনার আকাশে সে বিশাল,
সে আমার মা। সে আমার মা।
সে আমার মা।