আমার সকল সকাল বিকাল দীর্ঘশ্বাসে তুমি,
অশ্রু গুলো আড়াল করে অবচেতন ভুমি।
হয়তো অগোচরে করে বিন্দু বিন্দু জল জমা,
বিন্দু থেকে সিন্ধু হলে পাবো কি তবে ক্ষমা?
নীল আকাশের বৃষ্টিতে শুদ্ধি হওয়ার যত গান,
শ্রাবন মেঘের অশ্রু জলে মুছে ফেল অভিমান।
এক পশলা বৃষ্টি নামুক তোমার হৃদয় অন্দরে,
তোমার আমার তরী ভীরুক জীবন সংসার বন্দরে।